লঞ্চডুবি

Published: Thu, 09 Jul 2020 | Updated: Thu, 09 Jul 2020

বুড়িগঙ্গায় লঞ্চডুবি: ময়ূর-২ এর মালিক গ্রেফতার

বুড়িগঙ্গায় মর্নিং বার্ড লঞ্চডুবি ও যাত্রী নিহতের ঘটনায় করা মামলার প্রধান আসামি ময়ূর-২ লঞ্চের মালিক মোসাদ্দেক হানিফ ছোয়াদকে গ্রেফতার করেছে নৌ পুলিশ। 

বুধবার (০৮ জুলাই) মধ্যরাতে রাজধানীর সোবহানবাগ এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। এর আগে ময়ূর-২ লঞ্চের সুপারভাইজার আব্দুস সালামকে গ্রেফতার করে রিমান্ডে জিজ্ঞাসাবাদ করা হয়।

Published: Tue, 30 Jun 2020 | Updated: Wed, 01 Jul 2020

বুড়িগঙ্গায় লঞ্চডুবি: ৩৪ মরদেহ উদ্ধার, অভিযান সমাপ্ত

বুড়িগঙ্গা নদীতে লঞ্চডুবির ঘটনায় উদ্ধার অভিযান সমাপ্ত করা হয়েছে। এদিকে অভিযান সমাপ্তের পর আরও একজনের লাশ পাওয়া গেছে। এ নিয়ে গত দুইদিনে ৩৪ জনের লাশ উদ্ধার করা হলো।

মঙ্গলবার (৩০ জুন) দুপুরে উদ্ধার অভিযানের সমাপ্ত ঘোষণা করা হয়। পরে বিকেল সোয়া ৫ টার দিকে অজ্ঞাত আরও একজন পুরুষের ভাসমান লাশ উদ্ধার করা হয়। এ নিয়ে উদ্ধার হওয়া লাশের সংখ্যা দাঁড়াল ৩৪ জনে।

Published: Tue, 30 Jun 2020 | Updated: Tue, 30 Jun 2020

ডুবে যাওয়ার ২৬ ঘণ্টা পর লঞ্চ মর্নিং বার্ড উদ্ধার

বুড়িগঙ্গা নদীতে ডুবে যাওয়ার ২৬ ঘণ্টা পর উদ্ধার করা হয়েছে মর্নিং বার্ড নামে লঞ্চটি। মঙ্গলবার (৩০ জুন) বেলা ১১টার দিকে লঞ্চটিকে এয়ার লিফ্টিং ব্যাগ দিয় ভাসিয়ে তোলা হয়। সোমবার সকাল ৯টার দিকে শ্যামবাজারের কাছে বুড়িগঙ্গায় ময়ূর-২ নামের আরেকটি বড় লঞ্চের ধাক্কায় সেটি ডুবে যায়। এদিকে মঙ্গলবার ভোরে সাত জনকে আসামি করে দক্ষিণ কেরাণীগঞ্জ থানায় মামলা করে নৌ-পুলিশ।

Published: Tue, 30 Jun 2020 | Updated: Tue, 30 Jun 2020

বুড়িগঙ্গায় লঞ্চডুবি: মালিকসহ ৭ জনের বিরুদ্ধে মামলা

বুড়িগঙ্গা নদীতে লঞ্চ দুর্ঘটনায় ৩২ জন নিহতের ঘটনায় ময়ূর লঞ্চের মালিকসহ ৭ জনের বিরুদ্ধে মামলা করা হয়েছে। মঙ্গলবার (৩০ জুন) ভোরে নৌ-পুলিশের এসআই শামছুল আলম দক্ষিণ কেরাণীগঞ্জ থানায় মামলাটি করেন।

Published: Mon, 29 Jun 2020 | Updated: Mon, 29 Jun 2020

উদ্ধার ৩০ লাশের পরিচয় মিলেছে, রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শোক

অভিযাত্রা ডেস্ক : ঢাকায় বুড়িগঙ্গা নদীতে সোমবার (২৯ জুন) সকালে যাত্রীবাহী একটি লঞ্চ ডুবে গেছে। এ ঘটনায় সর্বশেষ খবর পাওয়া পর্যন্ত নারী ও শিশুসহ ৩২ জনের মৃতদেহ উদ্ধার করা হয়।

Published: Mon, 29 Jun 2020 | Updated: Mon, 29 Jun 2020

লঞ্চডুবির তদন্তে কমিটি গঠন, উদ্ধার লাশের সংখ্যা বেড়ে ৩২

অভিযাত্রা ডেস্ক : বুড়িগঙ্গা নদীতে অর্ধশতাধিক যাত্রী নিয়ে ডুবে যাওয়া লঞ্চ থেকে শেষ খবর পাওয়া পর্যন্ত ৩২ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এদের মধ্যে নারী ও শিশু রয়েছেন। ফায়ার সার্ভিস ও নৌবাহিনীর ডুবুরি দল এবং কোস্টগার্ড এখনো উদ্ধার অভিযান চালাচ্ছে।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সদর দফতরের ডিউটি কর্মকর্তা রোজিনা আক্তার বিষয়টি নিশ্চিত করেছেন।

Published: Mon, 29 Jun 2020 | Updated: Mon, 29 Jun 2020

বুড়িগঙ্গায় লঞ্চডুবি: ২৬ জনের লাশ উদ্ধার

বুড়িগঙ্গায় মুন্সীগঞ্জ থেকে আসা ‘মর্নিং বার্ড’ নামের একটি যাত্রীবাহী লঞ্চডুবির ঘটনা ঘটেছে। এখন পর্যন্ত অন্তত ২৬ জনের লাশ উদ্ধার করা হয়েছে। আরও অনেকে নিখোঁজ আছেন। তাদের সন্ধানে উদ্ধার তৎপরতা চালাচ্ছেন ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট, নৌবাহিনীর ডুবুরি দলের সদস্য ও স্থানীয়রা। সোমবার (২৯ জুন) সকাল সাড়ে ৯টার দিকে বুড়িগঙ্গার শ্যামবাজার এলাকায় লঞ্চডুবির ঘটনা ঘটে। 

Published: Mon, 29 Jun 2020 | Updated: Mon, 29 Jun 2020

বুড়িগঙ্গায় লঞ্চডুবি: ১৭ মৃতদেহ উদ্ধার, নিখোঁজ আরো অনেক

বুড়িগঙ্গা নদীর কেরানীগঞ্জের ফরাশগঞ্জ ঘাটে যাত্রীবাহী লঞ্চ ডুরি ঘটনায় এখন পর্যন্ত ১৭ জনের মৃতদেহ করা হয়েছে। এছাড়া আরও প্রায় ৫০ জনের মতো নিখোঁজ রয়েছেন বলে জানা গেছে। তাদের উদ্ধারে তৎপরতা চালাচ্ছেন নৌবাহিনী ও ফায়ার সার্ভিসের কর্মীরা।

Published: Mon, 29 Jun 2020 | Updated: Mon, 29 Jun 2020

বুড়িগঙ্গায় ৫০ যাত্রী নিয়ে লঞ্চডুবি, অনুসন্ধান চলছে

রাজধানীর ফরাশগঞ্জ-শ্যামবাজার সংলগ্ন বুড়িগঙ্গা নদীতে ৫০ জন যাত্রী নিয়ে একটি লঞ্চ ডুবে গেছে। সোমবার (২৯ জুন) সকাল ১০টায় এ ঘটনা ঘটে। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সদর দফতরের ডিউটি অফিসার রোজিনা আক্তার গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, কুমিল্লা ডক এরিয়ার পাশে লঞ্চটি ডুবে যায়। ফায়ার সার্ভিসের ডুবুরি দল ঘটনাস্থলে গিয়ে অনুসন্ধান চালাচ্ছে।

Published: Wed, 22 May 2019 | Updated: Wed, 22 May 2019

লঞ্চ দুর্ঘটনা থেকে রক্ষা পেলো তিন শতাধিক যাত্রী

বালুভর্তি কার্গো জাহাজের সঙ্গে ধাক্কা লেগে অল্পের জন্য রক্ষা পেলো এমভি গ্লোরি অব শ্রীনগর-২ লঞ্চের তিন শতাধিক যাত্রী। সংঘর্ষে লঞ্চের তলা ফেটে যায়। তবে সারেংয়ের বুদ্ধিমত্তায় লঞ্চটি দ্রুত তীরে নিতে সক্ষম হয়। এতে প্রাণে বেঁচে যায় যাত্রীরা।

মঙ্গলবার (২১ মে) রাত পৌনে ১০টায় চাঁদপুরের মেঘনা নদীর মোহনপুর এলাকায় এ দুর্ঘটনা ঘটে।